Small business idea mase 24 hajara taka aya karuna

Small business idea mase 24 hajara taka aya karuna

 Small business idea:17 হাজার টাকা বিনিয়োগ করে মাসে 24 থেকে 25 হাজার টাকা আয় করুন।

Small business idea mase 24  hajara taka aya karuna

আজকাল প্রতিটি গৃহবধূ তাদের স্বামীদের সাহায্য করার জন্য কিছু অর্থ উপার্জন করতে চায়।  কিন্তু সংসার সামলানোর পর বাইরে গিয়ে কোনো চাকরি করা তাদের পক্ষে সম্ভব হয়ে ওঠেনা ।  এই ব্লগের মাধ্যমে, আমরা একটি ছোট ব্যবসার idea (small business idea)নিয়ে এসেছি যে প্রতিটি গৃহিণী ঘরে বসেই (business ideas from home) মাত্র 17 হাজার টাকা বিনিয়োগ করে প্রতি মাসে 24 থেকে 25 হাজার টাকা আয় করতে পারে।

বাড়ি থেকে শুরু করুন মিল্কশেক ব্যবসা(milkshake at home)

আজ আমরা কথা বলব কিভাবে গৃহিণীরা(business ideas for women) ঘরে বসেই মিল্কশেকের ব্যবসা শুরু করতে পারেন।  এই ব্যবসা শুরু করার আগে আপনাকে অবশ্যই কিছু গুরুত্বপূর্ণ দিক জেনে নিতে হবে।  প্রথমে আপনাকে জানতে হবে যে আপনার মিল্কশেকের গুণমান বাজারের আপনার প্রতিযোগীদের গুণমানের চেয়ে ভালো হওয়া উচিত।  আপনাকে বাজারের দিকেও নজর দিতে হবে হবে কারণ এই সময়ে বাজারে মিল্কশেকের চাহিদা সবচেয়ে বেশি সেটা যেন অবশ্যই প্রয়োজন।

milkshake ব্যবসা শুরু করতে, কত পুঁজি লাগবে।

এই ব্যবসা শুরু করার আগে, প্রথমে আপনাকে একটি ভাল মিক্সার গ্রাইন্ডার কিনতে হবে যার মূল্য বাজারে 3500 থেকে 4000 টাকা।  তারপর আপনাকে 300 মিলি এর 1000 থেকে 1,500 কাঁচের বোতল কিনতে হবে যার দাম বাজারে প্রায় 8,000 টাকা হবে।  তারপরে আপনাকে মিল্কশেক ব্র্যান্ডের লোগো তৈরি করতে হবে যা আপনাকে এই বোতলগুলিতে প্রিন্ট করতে হবে।  আপনাকে জিএসটি নম্বর নিতে হবে।  এই সবকিছু নিয়ে আপনার মূল খরচ হবে 16 থেকে 17 হাজার টাকার মত।

milkshake recipe in Bengali

আপনি নিম্নোক্ত পদ্ধতি ব্যবহার করে উচ্চ মানের মিল্কশেক তৈরি করতে পারেন। 

  • একটি বা দুটি কলার টুকরো ব্লেন্ডারে রাখুন।
  •   মিক্সারে 1/2 কাপ দুধ এবং 1 কাপ বরফ যোগ করুন।
  •   আপনি আইসক্রিম একটি স্কুপ যোগ করতে পারেন.
  •   মিশ্রণটি মসৃণ না হওয়া পর্যন্ত ব্লেন্ড করুন।
  •   স্বাদ বাড়ানোর জন্য চিনি ব্যবহার করুন
  •   অবশেষে বরফ যোগ করুন।

বিভিন্ন ধরনের মিল্কশেক তৈরি করতে ইউটিউবে মিল্কশেক রেসিপির ভিডিও দেখতে পারেন।  কিছু রেসিপি দেখতে এই লিঙ্কে ক্লিক করুন

এই মিল্কশেক গুলি কোথায় বিক্রি করবেন?

Zomato, Swiggy, Uberites, Foodpanda-এর মতো কোম্পানির অ্যাপে আপনাকে আপনার ব্যবসা রেজিস্টার করতে হবে।  আপনি প্রাথমিকভাবে 5 থেকে 10 টি ভিন্ন মিল্কশেক দিয়ে শুরু করতে পারেন।  নিচে কিছু মিল্কশেকের নাম দেওয়া হল। Zomato swiggy তে রেজিস্টার কি করে করবেন সেই বিষয়ে জানতে ক্লিক করুন।

top 1o milkshakes in india

  1. Chocolate Hazelnut Milkshake
  2. Date Milkshake
  3. Chocolate Malt Milkshake
  4. Soy, Custard Apple and Peach Milkshake
  5. Almond Saffron Milkshake
  6. Musk Melon Milkshake
  7. Banana Milkshake
  8. Beetroot Milkshake
  9. Strawberry Milkshake
  10. Pistachio Milkshake

এই মিল্কশেক তৈরি করতে আপনার খরচ হবে গড়ে ৫০ থেকে ৬০ টাকা।  যা আপনি বাজারে 100 টাকা থেকে 120 টাকার মধ্যে বিক্রি করতে পারবেন।  প্রতিটি মিল্কশেকে আপনি 50 থেকে 60 টাকা লাভ পাবেন।

কেন মানুষ আপনার পণ্য কিনবে

সবার প্রথমে মনে এটাই চিন্তা আসে বাজারে এত ভালো ভালো Milkshake ব্র্যান্ড থাকতে আপনার Milkshake কেন কিনবে । তা খুব সহজ উত্তর হল আপনি নিশ্চয়ই দেখেছেন যে বড় ব্র্যান্ডগুলি (ভারতে মিল্কশেক ব্র্যান্ডগুলি) যেগুলি ইতিমধ্যে বাজারে রয়েছে যে তারা300 থেকে 400 টাকায় মিল্কশেক বিক্রি করছে৷ আর আপনি হোমমেড সুস্বাদু  মিল্কশেক  আপনি 80 থেকে 100 টাকায়   সরবরাহ করছেন।   আপনি যদি মাসিক আয় দেখেন, ব্যাপারটা এরকম  যদি 15 ঘন্টায় 20টি মিল্কশেক বিক্রি করা হয়, যা সহজেই বিক্রি করা যায়, তাহলে লাভ হবে 40*20 = 800 টাকা।  মানে বাড়ি থেকে সারা মাসের আয় 24000 টাকা।



একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Ads Area