75 Days Hard Challenge Rules

75 Days Hard Challenge Rules

 ৭৫ দিন হার্ড চ্যালেঞ্জ কি,Who is Ankit Bayanpuria?(75 days hard challenge)

75 Days Hard Challenge Rules, diet Chart, time table, list, Results, App, Transformation, Name, Benefit, Disadvantages (75 দিনের হার্ড চ্যালেঞ্জ কি) (নিয়ম, কঠিন চ্যালেঞ্জ, নাম)

আজকাল সোশ্যাল মিডিয়া একাউন্টে একটা টপিক খুব ট্রেন্ড করছে, যেখানে social media influencer এই টপিকের উপর খুব ভিডিও বানাচ্ছে । ভিডিওটা দেখা যাচ্ছে তারা একটা কঠিন চ্যালেঞ্জের ব্যাপারে কথা বলছে, যেই চ্যালেঞ্জের নাম হলো 75 Days Hard Challenge।যদিও চ্যালেঞ্জটি বিদেশ থেকে শুরু হয়েছিল, কিন্তু এখন অনেক ভারতীয়ও এই চ্যালেঞ্জটি একসেপ্ট করে চ্যালেঞ্জটি সম্পূর্ণ করার চেষ্টা করছেন। এই আর্টিকেলে আমরা বিস্তারিতভাবে জানবো এই "৭৫ দিন হার্ড চ্যালেঞ্জ"কি এবং 75 দিনের হার্ড চ্যালেঞ্জের নিয়মগুলি কী । কে এই অঙ্কিত বায়ানপুরিয়া যিনি সম্প্রতিক 75 দিনের হার্ড চ্যালেঞ্জটি পূরণ করে করে দেশে প্রচুর খ্যাতি অর্জন করেছেন।

75 Days Hard Challenge Rules

(toc) table of content

75 Days Hard Challenge ki?|৭৫ দিনের হার্ড চ্যালেঞ্জ কি

75 দিনের চ্যালেঞ্জকে ট্রান্সফরমেটিভ মেন্টাল টাফনেস প্রোগ্রামও বলা হয়। এটি এমন একটি প্রোগ্রাম যা আপনার জীবনধারা পরিবর্তন করে এবং আপনার শরীরে পজিটিভ এনার্জি সঞ্চালন করে।এই চ্যালেঞ্জটির সম্পর্কে ২০১৯ সালে অ্যান্ডি ফ্রিজেলা(Andy Frizella) নামে এক ব্যক্তি তার পড কাস্টে REAL AF With Andy Frisella-তে উপরোক্ত বিষয়গুলি সম্পর্কে উল্লেখ করেছিলেন এবং তিনি এটাকে নিজেও ফলো করেন। যা করোনা সময় সময় ব্যাপকভাবে সারা বিশ্বে জনপ্রিয় হয়ে ওঠে এবং এখন পর্যন্ত সারা বিশ্বে ১ লাখেরও বেশি মানুষ এই চ্যালেঞ্জটি সম্পন্ন করতে সফল হয়েছে এবং তাদের শরীরে আশ্চর্যজনক পরিবর্তন দেখেছে। আমাদের দেশেও অনেকে এই চ্যানেল একসেপ্ট করেছে কিন্তু 75 দিনে কঠিন চ্যালেঞ্জ সম্পর্ক করতে অনেকেই অসফল হয়েছে। যদিও সাইন্টিফিকলি কোন কোন কারণ নেই যে ৭৫ দিনের চ্যালেঞ্জ পূরণ করলে আপনার শরীরে পজিটিভ বা নেগেটিভ প্রভাব পড়বে। তবুও এই চ্যালেঞ্জটি সোশ্যাল মিডিয়ায় খুব ভাইরাল হয়েছে, তাই অনেকে এই ট্রেন্ড টি ফলো করছে।

75 Days Hard Challenge Rules chart

75 days হার্ড চ্যালেঞ্জের ভিডিওগুলি যতটা ইন্টারেস্টিং হয়, এই চ্যালেঞ্জটি সম্পূর্ণ করা ততটা সহজ নয়। এই চ্যালেঞ্জের এক্সেপ্ট করার পর আপনি যদি এই চ্যালেঞ্জের যেকোনো একটি নিয়ম যদি ব্রেক করেন তাহলে আপনাকে পুনরায় এই চ্যালেঞ্জটি শুরু করতে হবে।এই চ্যালেঞ্জটি সম্পূর্ণ করতে হলে আপনাকে পাঁচটি নিয়মের অনুসরণ করতে হবে, যা নিম্নরূপ

প্রতিদিন ১টি করে সেলফি তোলা|Take 1 selfie every day

75 দিনের চ্যালেঞ্জের প্রথম নিয়ম হল আপনাকে প্রতিদিন একটি সেলফি তুলতে হবে। যেদিন থেকে আপনি আপনার চ্যালেঞ্জ শুরু করেছেন সেদিন থেকেই আপনাকে আপনার একটি সেলফি তুলতে হবে। এইভাবে, আপনাকে 75 দিন এই ক্রমটি চালিয়ে যেতে হবে, যাতে 75 দিন পরে আপনি চ্যালেঞ্জের শুরু থেকে শেষ পর্যন্ত আপনার শরীরে কী পরিবর্তন ঘটেছে তা আপনি লক্ষ্য করতে পারেন।

drinking 4 liters of water daily|প্রতিদিন 4 লিটার জল পান করুন

চ্যালেঞ্জের দ্বিতীয় রুল আপনাকে ৭৫ দিন অবধি রোজ চার লিটার জল পান করতে হবে, যার মূল উদ্দেশ্য হল আপনি যখন জল পান করেন তখন আপনার শরীর হাইড্রেটেড থাকে এবং এটি আপনাকে আপনার শরীরের ওজন কমাতেও সাহায্য করে। এরফলে আপনার পরিপাকতন্ত্রও ভাল থাকে . এইভাবে, আপনি 75 দিনে প্রায় 300 লিটার জল পান করেন।

নির্দিষ্ট ডায়েট প্লান|specific diet plan

 75 দিনের চ্যালেঞ্জ এক্সেপ্ট করার তৃতীয় রুল হল চিনি এলকোহল তামাক বা ধুম্রপান মতো নেশাগ্রস্ত জিনিস সেবন করা চলবে না। এছাড়াও আপনাকে জাঙ্ক ফুড এবং ফাস্টফুড খাওয়া থেকে দূরত্ব বজায় রাখতে হবে। চাইলে আপনি আপনার ডায়েট প্লান তৈরি করার জন্য কোন nutrition বা ডায়েটিশিয়ানের পরামর্শ নিতে পারেন।

Reading 10 pages daily of any motivational book or religious book for self improvement|সেলফ ইমপ্রুভমেন্টের জন্য কোন মোটিভেশন বই বা ধর্মীয় বইয়ের প্রতিদিন ১০ পেজ পড়া

75 দিনের কঠিন চ্যালেঞ্জ একসেপ্ট করার পর, আপনাকে প্রতিদিন এমন একটি বই পড়তে হবে । আপনাকে প্রতিদিন সংশ্লিষ্ট বইটির 10 পৃষ্ঠা পড়তে হবে, যা আপনার জীবনে পজেটিভ পরিবর্তন আনবে এবং আপনার চিন্তাধারায় বিশুদ্ধতা আনে। এর জন্য আপনি কোন ধর্মীয় পুস্তকের ও সাহায্য নিতে পারেন। 

You should workout twice a day|আপনাকে দিনে দু'বার ওয়ার্কআউট করতে হবে।

এই চ্যালেঞ্জের অন্তিম নিয়ম হলো আপনাকে দিনে 2 বার ওয়ার্কআউট করতে হবে, যার মধ্যে রয়েছে Indoor workouts এবং outdoor workouts। এর শর্ত হল রোদ হোক বা বৃষ্টি হোক, দিনে অন্তত একবার ঘরে বসে খোলা জায়গায় ওয়ার্ক আউট করা উচিত। এই ওয়ার্কআউটটি কমপক্ষে 40 থেকে 45 মিনিট পর্যন্ত হওয়া উচিত।

৭৫ দিন চ্যালেঞ্জ পূরণ করা ভারতীয় ব্যক্তি ?।Indian person to complete the 75 day challenge ?

ভারতে 75 দিনের চ্যালেঞ্জ অঙ্কিত বায়ানপুরিয়া(Ankit Baiyanpuria) পূরণ করেছে। জেনে নেওয়া যাক ,তিনি কে।

Who is Ankit Baiyanpuria(কে অঙ্কিত বাইয়ানপুরিয়া)

অঙ্কিত বাইয়ানপুরিয়া একজন সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার তার ইউটিউব চ্যানেলে ১৯ লাখ সাবস্ক্রাইবার আর instagram একাউন্টে 5 মিলিয়ন ফলোয়ার্স রয়েছে। সোশ্যাল মিডিয়া ইনফ্লুএন্সার এর সাথে সাথে তিনি একজন বডি বিল্ডার।

Ankit Baiyanpuria biography ,age 

অঙ্কিত ৩১ আগস্ট হরিয়ানা রাজ্যের সোনিপাত জেলায় জন্মগ্রহণ করে।অঙ্কিতের উচ্চতা প্রায় 5 ফুট 9 ইঞ্চি এবং তার ওজন 70 কেজি। তার বুক 42 ইঞ্চি, বাইসেপ 15 ইঞ্চি এবং কোমর 30 ইঞ্চি।তিনি Govt. Sr. Sec. School, Bayanpur Lehrara থেকে স্কুলে পড়াশোনা করেন। এখানে তিনি 10 তম শ্রেণী পর্যন্ত পড়াশুনা করেন এবং তারপর তিনি সোনিপাতের Govt Senior Secondary School Model Town  থেকে কলা বিভাগে ১১-১২ ক্লাসের শিক্ষা গ্রহণ করে। আর মহর্ষি দয়ানন্দ বিশ্ববিদ্যালয়, রোহতক, হরিয়ানা থেকে ব্যাচেলর অফ আর্টস ডিগ্রি অর্জন করেছেন। তিনি হিন্দু ধর্মে বিশ্বাসী এবং মহাকালের ভক্ত। তিনি শুদ্ধ নিরামিষভোজী। অঙ্কিত বডি বিল্ডিং চ্যাম্পিয়নশিপে পার্টিসিপেট করেছে। তার ফেভারিট রেসলার হল দ্য গ্রেট খালি।

Ankit Bayanpuria and 75 days hard challenge

 অঙ্কিত ২০২৩ সালে ২৪ শে জুন এই 75 days hard challenge এক্সেপ্ট করেন এবং সেটিকে সফলভাবে পূরণ করে। ।এই চ্যালেঞ্জটি পুরনো সাথে সাথেই তিনি যখন ভিডিওটি সোশ্যাল মিডিয়া ছাড়েন সোশ্যাল মিডিয়ায় তার ভিডিও ভাইরাল হয়ে যায়।এখন তিনি ১৫০ দিনের চ্যালেঞ্জ একসেপ্ট করেছেন. এই দেড়শ দিনের চ্যালেঞ্জের ভিডিও তিনি তার ইউটিউব চ্যানেলে রোজ আপলোড করেন। অঙ্কিত কে দেখে আরো অনেক সোশ্যাল মিডিয়া ইনফ্লুএনসার এই চ্যালেঞ্জটি একসেপ্ট করেন, এখন দেখার বিষয় তারা এই চ্যানেলটি পূরণ করতে পারে কিনা। আপনিও চাইলে এই চ্যালেঞ্জ টি পূরণ করতে পারেন তার জন্য আপনাকে একটু আপনার জীবন শৈলী পাল্টাতে হবে।

My Example
Home Page click here 

FAQ 

প্রশ্নঃ 75 হার্ড চ্যালেঞ্জ কত দিনের|75 hard challenge how many days?
উত্তর: এটি 75 দিনের একটি চ্যালেঞ্জ।

প্রশ্নঃ ভারতে 75টি কঠিন চ্যালেঞ্জ কে সম্পন্ন করেছেন?
উত্তর: হরিয়ানার অঙ্কিত বাইয়ানপুরিয়া  চ্যালেঞ্জটি সম্পন্ন করেছেন।

প্রশ্ন:-75 days hard challenge জন্য ডায়েট প্ল্যান কি
উত্তর:-সঠিক ডায়েট প্ল্যানের জন্য আপনি নির্দিষ্ট nutrition বা ডায়েটিশিয়ানের এর কাছ থেকে পরামর্শ নিতে পারেন. আর নেশা জাতীয় দ্রব্য থেকে দূরে থাকতে হবে।







একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Ads Area